• ভোর ৫:০৫ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল
সোনারগাঁয়ে জোড়পূর্বক ফসলি জমির মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা, দুটি ট্রাক জব্দ

সোনারগাঁয়ে জোড়পূর্বক ফসলি জমির মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা, দুটি ট্রাক জব্দ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলা জামপুর ইউনিয়নে ফসলি জমি থেকে জোরপূর্বক মাটি কাটার অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা ও দুটি ট্রাম ট্রাক  জব্দ  করেছে ভ্রাম্যমাণ আদালত। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইব্রাহিম এই  আদালত পরিচালনা করেন। এ সময় বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

আজ  (২৫ এপ্রিল) মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে তাদের হাতেনাতে আটক করা হয়।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ ইব্রাহিম জানান, উপজেলা জামপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় একটি মাটির চোর সিন্ডিকেট জোরপূর্বক অন্যের ফসলি জমির থেকে মাটি জোরপূর্বক কেটে ইটভাটায় বিক্রি করে দেয়। এমন অভিযোগের ভিত্তিতে আজ বিকেলে জামপুর ইউনিয়নের অভিযান চালিয়ে দুটি ড্রাম ট্রাক জব্দ করা হয় এবং জোরপূর্বক মাটিকাটা অপরাধে আলামিন নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সুত্র জানায়, জামপুর এলাকায় স্থানীয় চেয়ারম্যান হুমায়ুন কবিরের ছেলে রুবেল একটি শক্তিশালী সিন্ডিকেট তৈরি করে জামপুর এলাকার বিভিন্ন এলাকায় কৃষকের ফসলি জমির মাটি জোড়পূর্বক কেটে নিয়ে ইট ভাটায় বিক্রি করে দিচ্ছে। কোন কৃষক তাদের বাধাঁ দিলে তাকে মারধর করে হামলা মামলার ভয় দেখিয়ে বেকু মেশিন দিয়ে ২০ হতে ৩০ ফুট গভীর করে মাটি কেটে ড্রাম ট্রাক করে মাটি নিয়ে যায়। একটি জমির মাটি কেটে নিলে এমনিতে পাশের জমির মাটি ভেঙ্গে খাদে পড়ে যায়। ফলে দিনে দিনে পুরো এলাকায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে ধীরে ধীরে ফসলি জমি হারিয়ে যাচ্ছে।

জামপুর ইউনিয়নের কোবাগা এলাকার কৃষক মনসুর আলী জানান, জামপুর এলাকায় একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে জোড়পূর্বক কৃষকের ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। আমরা বাধাঁ দিলে তারা আমাদের মারধর করে মামলার ভয় দেখায়। আমরা নিরুপায় হয়ে নামে মাত্র টাকা দিয়ে জমি বিক্রি করতে বাধ্য হচ্ছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution